1. [email protected] : editor : Meraj Gazi
  2. [email protected] : admin :
  3. [email protected] : zeus :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:৩৬ অপরাহ্ন

বাংলামেইল কর্তৃপক্ষকে সাংবাদিকদের আল্টিমেটাম

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২ নভেম্বর, ২০১৬
  • ২৮৭ পঠিত

রাজবাড়ী টুডে ডট কম: আজিম গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান নিউজ পোর্টাল ‘বাংলামেইল২৪ডটকম’ এর কার্যক্রম তিন মাস ধরে বন্ধ থাকায় নিয়মানুযায়ী সাংবাদিকদের সকল পাওনা পরিশোধে এক সপ্তাহের আলটিমেটাম দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

এর মধ্যে পাওনা পরিশোধ করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। এতে উদ্ভুত পরিস্থিতির দায়ভার বাংলামেইল কর্তপক্ষকেই নিতে হবে বলে হুশিয়ারি দিয়েছেন ডিইউজের নেতারা।

বুধবার (২ নভেম্বর) বাংলামেইলের সাংবাদিক-কর্মচারীদের হয়রানির নিন্দা জানিয়ে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ হুমকি দেয়া হয়েছে।

ডিউজের দপ্তর সম্পাদক মনিরুজ্জামান উজ্জলের স্বাক্ষর করা ওই বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, কোনো নোটিশ ছাড়াই গেল তিন মাস ধরে বাংলামেইল২৪ডটকম বন্ধ রাখা রাখা হয়েছে। এর ওপর সাংবাদিক কর্মচারীদের বেতন ভাতা না দিয়ে হয়রানি করা হচ্ছে। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

বিবৃতিতে ডিউজের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, কোনো ধরনের আলোচনা ছাড়া বাংলামেইল২৪ডটকম বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এর মাঝে তিনমাস (আগস্ট, সেপ্টেম্বর, অক্টোবর ২০১৬) পার হলেও কর্মীদের বেতন-ভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি বিগত ঈদ-উল-আযাহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও (ঈদ বোনাস) দেয় হয়নি। প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থা সম্পর্কেও কর্মরত সাংবাদিকক-কর্মচারীদের জানানো হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্টরা বারবার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি কর্তৃপক্ষ।

ডিউজে নেতারা অবিলম্বে কর্মরত সকল শ্রেণির সাংবাদিক-কর্মচারীকে ৩ মাসের বেতন ভাতা, বকেয়া বোনাস ও প্রাপ্য সুবিধাদি দেয়া ও প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থান সম্পর্কে সাংবাদিক-কর্মচারীদের জানানোর অনুরোধ করেছেন। সেই সঙ্গে হুঁশিয়ারি দিয়ে বলা হয়েছে, আগামী আগামী এক সপ্তাহের মধ্যে পাওনা পরিশোধ করা না হলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

এদিকে ভুক্তভোগীরা দাবি করেছেন, দেশের অন্যতম শিল্পগোষ্ঠী আজিম গ্রুপের খাম খেয়ালিতে গত কয়েক মাস অনাহারে-অর্ধাহারে রয়েছে বন্ধ থাকা নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকমের অন্তত ১৫০ সংবাদকর্মীর পরিবার।

এব্যাপারে বাংলামেইলের সিনিয়র করেসপন্ডেন্ট ভুক্তভোগী খালিদ হোসেন রাজবাড়ী টুডেকে জানান, ‘শতাধিক সংবাদকর্মীর মধ্যে কয়েকজন মাত্র বিভিন্ন প্রতিষ্ঠানে কাজের সুযোগ পেয়েছেন। অধিকাংশই এখন কর্মহীন।

ভুক্তভোগী আরেক সিনিয়র করেসপন্ডেন্ট রতন বালো রাজবাড়ী টুডেকে জানান, ‘অক্ষম সম্পাদকীয় নীতি অনুসরণ করায় বাংলামেইল পোর্টাল বন্ধ হয়েছে। কর্তৃপক্ষের ব্যর্থতার কারণে বাংলামেইল বন্ধ হওয়ার পর থেকে সংবাদকর্মীদের সঙ্গে আজিম গ্রুপ ক্রমাগত পৈচাশিক আচরণ করে চলছে। আগামী এক সপ্তাহের মধ্যে ন্যায্য পাওনা পরিশোধ না করলে কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো। উদ্ধুদ্ধ পরিস্থিতির দায়ভার আজিমগ্রুপকে নিতে হবে।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৬ জানুয়ারি তৎকালীন স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর তিন বছর জনপ্রিয়তায় দেশের শীর্ষস্থানে অবস্থান করছিল বাংলামেইল। চলতি বছরের গত ৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নিয়ে অন্যগণমাধ্যমে প্রকাশিত গুজবকে মিথ্যা হিসেবে উল্লেখ করে সাংবাদ পরিবেশন করে। এর সূত্র ধরে পোর্টালটির সম্পাদকসহ তিন সাংবাদিক আটক হন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো খবর
November 2022
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
© All rights reserved © 2013 Todaybangla24
Theme Customized BY LatestNews