1. [email protected] : editor : Meraj Gazi
  2. [email protected] : admin :
  3. [email protected] : zeus :
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বর্নাঢ্য আয়োজনে জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী দুল্লা গ্রেফতার গ্লোবাল টেলিভিশন ভবনে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানব বন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত রাজবাড়ী সদরে ১০ কৃষক পেলো পাওয়ার টিলার চালিত সিডার সদর উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবাড়ী ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের পাশে সংগীত শিল্পী ফারদিন পাংশায় স্বপরিবারে হত্যার উদ্যেশ্যে গভীর রতে বসত ঘরে অগ্নিসংযোগ

পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ২৯৫ পঠিত

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী টুডেঃ রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যানের দুর্নীতি ও অনিয়মের অভিযোগে বরখাস্ত হওয়ার আদেশ স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি আবারও দায়িত্বভার গ্রহণ করেছেন। অফিসে বসার পরেই সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

চেয়ারম্যানের নাম ফরিদ হাসান ওদুদ। তিনি পাংশা উপজেলা পরিষদে ধারাবাহিকভাবে দুইবার নির্বাচিত চেয়ারম্যান। প্রথমবার আওয়ামীলীগ সমর্থিত হয়ে ও দ্বিতীয়বার বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন। তাঁর বাড়ি পাংশা পৌরসভার চর মোদিপুর গ্রামে। তাঁর দুইভাই নির্বাচিত জনপ্রতিনিধি।

২৫ মে দায়িত্ব ফিরিয়ে দেওয়া নিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (উপজেলা-২ শাখা) উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, ৫ মে ফরিদ হাসান ওদুদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। উক্ত সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে তিনি মহামান্য হাইকোর্ট বিভাগে একটি রিট পিটিশন দায়ের করেন।

সে প্রেক্ষিতে মাননীয় হাইকোর্ট বিভাগ স্থানীয় সরকার বিভাগের গত ৫ মে’র ৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.২০১৮.২৭৪ নম্বও স্মারকের সাময়িক বরখাস্তের আদেশটি তিন মাসের জন্য স্থগিত করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও।

ফরিদ হাসান ওদুদ বলেন, তিনি প্রথমবার নির্বাচিত হওয়ার পর তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছিল। এঘটনায় তিনি যথাযথ কর্তৃপক্ষের কাছে উপযুক্ত তথ্যপ্রমাণ দিয়েছেন। কিন্তু একটি মহলের ষড়যন্ত্রের কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

উচ্চ আদালতে তাঁর বরখাস্তের আদেশ স্থগিত করেছেন। তিনি আবারও জনসেবায় নিজেকে নিয়োজিত করতে পেরেছেন। তিনি প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি অভিযোগ করেন, তাঁর অনুপস্থিতিতে দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান শিষ্টাচার বর্হিভ’ত আচরণ করেছেন। তাঁর নামফলক ভেঙে ফেলা হয়েছে। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবি ছিঁড়ে ফেলেছেন। তাঁর চেয়ারে বসে অফিস করেছেন।

বিষয়টি তিনি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন। এছাড়া তিনি এসব বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ আলী বলেন, বিষয়টি আমি শুনেছিলাম। এসব বিষয়ে আইনে কোনো নির্দেশনা নেই। এটি একটি শিষ্টাচার।

অভিযোগ অস্বীকার করেছেন পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ^াস। তিনি বলেন, আমি অফিসে যাওয়ার আগেই ওই কক্ষের সব ছবি অফিসের স্টার্ফরা নামিয়ে রেখেছে। সেগুলো সংরক্ষিত আছে। কোনো ছবি ছেঁড়া হয়নি। নামফলক ভেঙে ফেলার অভিযোগ সঠিক নয়। তিন-চার দিন আগে আমার নামের নামফলক টাঙানোর সময়ে সেটি খুলে রাখা হয়েছে।

আমি মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন পাওয়ার পর দায়িত্ব পালন করেছি। শিষ্টাচার বর্হিভূত কোনো কর্মকান্ড করিনাই।
প্রসঙ্গত, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ফরিদ হাসান ওদুদকে ৫ মে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এবিষয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (উপজেলা-২ শাখা) উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের বিরুদ্ধে উপজেলা পরিষদের অধিগ্রহণকৃত জমিতে নির্মিত ১০টি দোকান তাঁর আপন ভাই ও ফুফাতো ভাইদের নামে বরাদ্দ দেওয়া, রাজস্ব তহবিলের নির্দেশিকা অমান্য করে গরিব ও মেধাবী শিক্ষার্থীদের পরিবর্তে নিজের লোকদের সন্তানদের বৃত্তি প্রদানের মাধ্যমে সরকারি অর্থ আত্মাসৎ করা, বয়স্ক ভাতা কর্মসূুচি বাস্তবায়ন নীতিমালা (সংশোধিত) ২০১৩ অনুসরণ না করে বয়স্ক ভাতা প্রদান এবং নিয়ম বর্হিভ’তভাবে পাংশা পৌরসভা এলাকায় তহবিল বরাদ্দ দেওয়া সম্পর্কে আনা অভিযোগগুলো বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হয়েছে। তদন্ত প্রতিবেদনের পর তাকে জবাব দিতে বলা হলেও তিন জবাব দেননি।

পরে তাকে ব্যক্তিগত ভাবে শুনানির জন্য বলা হলেও তিনি শুনানিতে অংশগ্রহণ করেননি। এসব ঘটনার প্রেক্ষিতে তাকে সাময়িকভাবে বরাখস্তা করা হয় এবং পাংশা উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করার জন্য আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো খবর
July 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
© All rights reserved © 2013 Todaybangla24
Theme Customized BY LatestNews