1. [email protected] : editor : Meraj Gazi
  2. [email protected] : admin :
  3. [email protected] : zeus :
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বর্নাঢ্য আয়োজনে জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী দুল্লা গ্রেফতার গ্লোবাল টেলিভিশন ভবনে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানব বন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত রাজবাড়ী সদরে ১০ কৃষক পেলো পাওয়ার টিলার চালিত সিডার সদর উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবাড়ী ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের পাশে সংগীত শিল্পী ফারদিন পাংশায় স্বপরিবারে হত্যার উদ্যেশ্যে গভীর রতে বসত ঘরে অগ্নিসংযোগ

নদী ভাঙ্গন রোধে ১৬৯৯কোটি টাকার প্রকল্প প্রক্রিয়াধীন আছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৮৫ পঠিত

স্টাফ রিপোর্টার, রাজবাড়ী টুডে: পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়ীত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক বলেছেন, নতুন করে রাজবাড়ীর শহর রক্ষা বাঁধের জন্য ১৬৯৯ কোটি টাকার একটি প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে।প্রকল্পটি অনুমোদন হলেই পুনরায় ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ান দিয়ে পরীক্ষা নিরীক্ষা করে নদীর ভেতর থেকে কাজ শুরু করা হবে।

পরিদর্শন কালে প্রতিমন্ত্রী আরো বলেন, ৩৭৬ কোটি টাকা ব্যায়ে নির্মিত কংক্রিট দিয়ে সিসি ব্লক ভেঙে যাওয়া অত্যান্ত দুঃখজনক।তিনি বলেন যারা এখানে অবৈধ ভাবে বালু উত্তোলন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসনকে নির্দেশ দেন।এছাড়াও মন্ত্রী বলেন, কিছু কিছু যায়গা আছে যে গুলো ভেঙ্গে গেছে।দুর্নীতি আমাদের রন্দে রন্দে। আমরা এক্সেটা টাকা দেখলে আমাদের হুস থাকে না।বঙ্গবন্ধুও বলছে যে পাকিস্তানীরা সব নিয়ে গেছে কিন্তু চোর রেখে গেছে।এই চোরদের কেন নিয়ে যায়নি।চোরদের বংশধরা এখন আরো বড় চোর হয়ে গেছে।এখনতো আবার শিক্ষিত চোর হয়ে গেছে।কিন্তু আপনারা বলেন আপনাদের এখানে অবৈধ ভাবে বালু উত্তোলন হয় কেন? আমরা যদি ১৬৯৯কোটি টাকার প্রকল্প নেই ৩বছরও টিকবে না ভেঙ্গে যাবে।

গত জুলাই মাসের ১৬ তারিখ থেকেই  দফায় দফায় পদ্মার ভাঙন শুরু হয়। ভাঙনে রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের চরসেলিমপুর, গোদার বাজার,ও সোনাকান্দর এলাকাসহ ১৯টি পয়েন্টের ৬৯২ মিটারের হাজার হাজার কংক্রিটের তৈরি সিসি ব্লক নদীগর্ভে বিলীন হয়ে যায়। এতে হুমকির মধ্যে পড়ে রাজবাড়ী শহরক্ষা বাঁধ সহ,শতাধিক বসতভিটা,মাসজিদ সহ শিক্ষা প্রতিষ্ঠান। এতে করে তীব্র ক্ষোভের সৃষ্টি হয় নদী পাড়ের মানুষ সহ রাজবাড়ীর সচেতন মহলের মধ্যে।

বিদ্যমান পরিস্থির মধ্যে আজ বৃধবার ৬ অক্টোবর সকাল ১১টায় পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল জাহিদ ফারুক সদর উপজেলার বরাট ও মিজানপুর ইউনিয়নের গোদারবাজার এলাকার শহর রক্ষা বাঁধের সুরক্ষার  জন্য ব্লক দিয়ে স্থায়ীভাবে পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের ধসে যাওয়া অংশ পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক শিক্ষামন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা চৌধুরী রুমা, পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ রোকন উদ-দৌলা, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ফজলুর রশিদ, জেলা প্রশাসক দিলসাদ বেগম, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল আহাদ, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আওয়ামীলীগের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রতিমন্ত্রী মানিকগঞ্জের পাটুরিয়া থেকে স্প্রীড বোর্ড যোগে নদী পথে রাজবাড়ী শহর রক্ষা প্রকল্প (ফেজ-২)’র ভাঙন কবলিত পদ্মার তীর প্রতিরক্ষা বাঁধ পরির্দশনে আসেন। এরপর রাজবাড়ীর কালুখালী উপজেলার ভাঙন কবলিত এলাকা পরির্দশন যান প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি।নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন শেষে দৌলতদিয়ার উদ্দেশ্যে রওনা হন মন্ত্রী।

এর আগেও (৯ আগস্ট) পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম সদর উপজেলার বরাট ও মিজানপুর ইউনিয়নের গোদারবাজার এলাকার শহর রক্ষা বাঁধের সুরক্ষার জন্য ব্লক দিয়ে স্থায়ীভাবে পদ্মা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের ধসে যাওয়া অংশ পরিদর্শন করেছিলেন।

মন্ত্রী যাওয়ার পরপরই ঠিকাদার ও ইটভাটার মালিক বাকবিতন্ডায় জড়িয়ে পরেন।এসময় রাজবাড়ী ১আসনের সংসদ সদস্য প্রথমেই ধাক্কা দেন ইট ভাটা মালিককে। এর পরেই এমপির ছোট ভাই ঠিকাদার টিটু কাজী ইট ভাটার মালিক আলামিনকে কিল ঘুষি লাথি মারা শুরু করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো খবর
July 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
© All rights reserved © 2013 Todaybangla24
Theme Customized BY LatestNews