1. [email protected] : editor : Meraj Gazi
  2. [email protected] : admin :
  3. [email protected] : zeus :
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১১:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজবাড়ীতে বড় পর্দায় দেখানো হবে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বর্নাঢ্য আয়োজনে জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বিদেশী পিস্তলসহ সন্ত্রাসী দুল্লা গ্রেফতার গ্লোবাল টেলিভিশন ভবনে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানব বন্ধন বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত রাজবাড়ী সদরে ১০ কৃষক পেলো পাওয়ার টিলার চালিত সিডার সদর উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবাড়ী ইসকন মন্দিরের প্রবেশ পথ খুলে দেওয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের পাশে সংগীত শিল্পী ফারদিন পাংশায় স্বপরিবারে হত্যার উদ্যেশ্যে গভীর রতে বসত ঘরে অগ্নিসংযোগ

জন্মদিনের ভালোবাসায় সিক্ত কাজী ইরাদত আলী: ফেসবুক আজ ইরাদতময়

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮২ পঠিত

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী টুডে: কিছু কিছু মানুষ আছেন, যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছুকে আলোকিত করার জন্য। তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেঁধে রাখেন আশেপাশের মানুষগুলোকে। পঙ্কিলতা যাদেরকে কখনো স্পর্শ করেনা। মন হয়না কখনো কলুষিত। নিষ্পাপতাই যাদের প্রধান শক্তি – ঠিক সেরকম একজন মানুষ কাজী ইরাদত আলী।

আজ রাজবাড়ীবার সকলের সুপ্রিয় কর্মীবান্ধব জননেতা কাজী ইরাদত আলীর জন্মদিন। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের পরিবারের উঠোনে নিয়মিত পদচারন যারা করেন তারা সবাই কাজী ইরাদত আলীকে নিজের বড় ভাইয়ের মতোই শ্রদ্ধা ও ভালোবাসেন।

১৯৫৭ সালের এই দিনে রাজবাড়ীতে জন্মগ্রহন করেন তিনি। কাজী ইরাদত আলী সাবেক গণপরিষদ সদস্য কাজী হেদায়েত হোসেনের দ্বিতীয় সন্তান । রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে জড়িত হন তিনি।

রাজবাড়ীবাসী ১৯৭৫ সালের পর আওয়ামী লীগের পরবর্তী নেতা হিসেবে আখ্যায়িত করেন। আওয়ামী লীগের দুঃসময় থেকে আজ পর্যন্ত দলীয় কার্যক্রম অব্যাহত ভাবে দক্ষতার সাথে করে চলেছেন।

তাই আজ ০৩ ফেব্রুয়ারী তার জন্মদিন সবাই মনে রেখেছেন। আওয়ামীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা সেবকলীগ, কৃষকলীগ, পরিবারের সদস্যরা কাজী ইরাদত আলীকে সব সময় তাদের একজন অভিভাবক হিসেবে মনে করনে।তাছাড়াও দলমত নির্বি শেষে কাজী ইরাদত আলীকে একজন সমাজ সেবক পর-উপকারী হিসেবেই রাজবাড়ীর মানুষ শ্রদ্ধা করেন।সবাই আশাবাদী শুধু আওয়ামী লীগ ছাত্রলীগ নয়, ব্যাক্তিগত জীবনেও তিনি সবার পাশেই আছেন এবং এভাবেই থাকবেন সারাজীবন।

০৩ ফেব্রুয়ারী জন্মদিনের প্রথম প্রহর থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন কাজী ইরাদত আলী।
মোবাইল ফোনের মেসেজ বক্স ও ফেইসবুক দুটোতেই শুধুই জন্মদিনের শুভেচ্ছা। আর তার বাসা সে তো জন্মদিনের প্রথম প্রহর থেকেই বন্ধু, কর্মী, ছোট ভাই আর শুভাকাঙ্ক্ষীদের দখলে ছিল।শুধু বাড়িতেই নয় গতবছরের চেয়ে এবার তার জন্মদিনটি যেন আরো আনন্দময় হয়েছে। সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় যেন আনন্দের বন্যা বয়ে যায়।
বিকেল ৫টা থেকে ফুল নিয়ে অপেক্ষা করতে থাকে জেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা জানাতে প্রিয় নেতা কাজী ইরাদত আলীকে।

সন্ধ্যায় রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী দলীয় কার্যালয়ে আসলেই প্রথেমে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কেক কেটে জন্মদিনের শুচনা করেন। পরে যুবলীগ,ছাত্রলীগ, ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা এক এক করে ফুল দিয়ে প্রিয় নেতাকে শুভেচ্ছা জানান।এসময় উপস্থিত সাংবাদিকরাও ফুলদিয়ে শুভেচ্ছা জানায় গণমানুষের এই নেতাকে।

যেন ঈদের মিলনমেলা। আসলোই তো ঈদ। কারন বন্ধু, কর্মী, ছোট ভাই আর শুভাকাঙ্ক্ষীদের কাছে কাজী ইরদত আলীর জন্মদিন মানেই বিশেষ কিছু, যা আসে প্রতিবছরে মাত্র একবার। এই দিনে আনন্দ উল্লাস না করলে কি হয়?

এরপর, তার নিজ প্রতিষ্ঠান গোল্ড এশিয়া জুট মিলের কর্মকর্তা ও কর্মচারীরা জুটমিলে এক অনুষ্ঠানে কেক কেটে কাজী ইরাদত জন্মদিন পালন করেন।

এর আগে, ৩ তারিখ প্রথম প্রহরে সোনার বাংলা নিউজ ২৪.কম’র পক্ষ থেকে কাজী ইরাদত আলীকে ফুলেল শুভেচ্ছা জানান সোনার বাংলা নিউজ ২৪.কম’র সম্পাদক মোঃ নুরুজ্জামান মিয়া, নির্বাহী সম্পাদক প্রসেনজিৎ কুমার রায় ও স্টাফ রিপোর্টার সুকান্ত বিশ্বাস ।

চলুন দেখে নেয়া যাক কাজী ইরাদত আলীর জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কি হচ্ছেঃ
রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার রবিউল ইসলাম লিখেছেন, মানুষ কিভাবে নিজের কর্মের মাধ্যমে এতো জনপ্রিয় হতে পারে এই মানুষটিকে না দেখলে হয়তো কখনো তা অনুধাবন করতে পারতাম না, আপনি অনেক উঁচু মনের মানুষ, আপনার তুলনা শুধু আপনিই, যুগে যুগে আপনাকে এভাবেই দেখতে চাই । শুভ জন্মদিন প্রিয় মানুষ কাজী ইরাদত আলী,সোহেল রানা লিখেছেন, শুভ জন্মদিন বাবা,আজ রাত ১২ এক মিনিটে বাবার জন্মদিনে আম্মার সংঙ্গে কেক কেটে বাবার জন্মদিন পালন করলাম,আপনারা আমার বাবা সংগ্রামী জননেতা জনাব কাজী ইরাদত আলি,রাজবাড়ী জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদকের জন্য দোয়া করবে,উনি যেনো আমাদের মাঝে আরো অনেক বছর বেচে থাকে, আমিন আমিন আমিন, রাজবাড়ী জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ লিখেছেন যোগ্য পিতার যোগ্য সন্তান. আমাদের নিরাশার উপকূলে আশার বাতিঘর, নন্দিত জননেতা, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক শ্রদ্ধেয় কাজী ইরাদত আলী মহোদয়, জন্মদিনের প্রীতি ও শুভেচ্ছা নিবেন, Jahid Hossan Idris লিখেছেন, আমার প্রিয় নেতা প্রিয় মানুষ আমাদের অভিভাবক অসহায় গরিব অসহায় মানুষের বন্ধু শ্রদ্ধেয় নেতা জনোনেতা জনাব কাজী ইরাদত আলী এই দিনটি বার বার ফিরে আসুক আমাদের মাঝে আপনার দীর্ঘয়ু কামনা করি, Kazi Abdul Kuddus লিখেছেন, শুভ জন্মদিন। জনাব,কাজী ইরাদত আলী সাহেবের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি, Shakibul Islam শুভ জন্মদিন,আমার প্রিয় নেতা,প্রিয় মানুষ,
প্রিয় অভিভাবক, রাজবাড়ী জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জনাব কাজী ইরাদত আলী কাকু, Md Razu Ahamed আমার প্রিয় নেতা রাজবাড়ী জেলা আওয়ামীলীগের বিপ্লবী সাধারণ সম্পাদক জননেতা কাজী এরাদত আলী শুভ জন্মদিনের রাজবাড়ী সদর উপজেলা কৃষক লীগের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।

উল্লেখ্য ৭৫ পরবর্তী সময় থেকে আজঅবদী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কান্ডারী হিসাবে দায়িত্ব পালন করে আসছেন কাজী ইরাদত আলী। রাজবাড়ীর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাজনীতির সুপরিচিত মুখ কাজী ইরাদত আলী।

সদালাপি কাজী ইরাদত আলী পছন্দ করেন একান্তে বই পড়তে, আড্ডা দেন রাজনৈতিক সহকর্মীদের সাথে এখনো কর্মীদের সমাগমে মুখরিত থাকে তার বাসভবন রাজনীতিক অফিস। কর্মীদের প্রতি সবসময় বাড়িয়ে দিয়েছেন সহায়তার হাত । কখনো কোন রাজনৈতিক সহচর বা কর্মীকে নিরাশ হতে হয়নি তার কাছে গিয়ে।
৭ ভাই ৪বোন-ভাইদের মধ্যে কাজী ইরাদত আলী দ্বিতীয়। তার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী, সাবেক গণপরিষদ সদস্য, রাজবাড়ী-কুষ্টিয়া অঞ্চলের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী হেদায়েত হোসেন এবং মাতা মোরহুমা মোনাক্কা বেগম গৃহিনী।তাদের গ্রামের বাড়ি রাজবাড়ী উপজেলার মিজানপুর ইউনিয়নে।বর্তমানে তিনি পরিবার পরিজন নিয়ে শহরের সজ্জন কান্দা নিজ বাড়িতে বসবাস করেন।

,,

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো খবর
June 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
© All rights reserved © 2013 Todaybangla24
Theme Customized BY LatestNews