1. [email protected] : editor : Meraj Gazi
  2. [email protected] : admin :
  3. [email protected] : zeus :
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন

আরো ৯৬টি বিদ্যালয়ে কার্যক্রম বাড়াবে রুম টু রিড

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬
  • ২৯৮ পঠিত

স্টাফ রিপোর্টার(ঢাকা), রাজবাড়ী টুডে:
নতুন বছরে কেরাণীগঞ্জ উপজেলায় আরো ৯৬টি প্রাথমিক বিদ্যালয়ে কার্যক্রম সম্প্রসারণ করতে যাচ্ছে আন্তর্জাতিক সংস্থা রুমটুরিড। এরই অংশ হিসেবে সংস্থাটির উদ্যোগে বুধবার দুপুরে উপজেলা পরিষদের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন শীর্ষক এক সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শিক্ষা অফিসার মাজেদা সুলতানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, বিশেষ অতিথি কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। অন্যদের মধ্যে ঢাকা জেলা শিক্ষা অফিসার শাহিন আরা বেগম, রুমটুরিড-বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর রাখী সরকার,প্রোগ্রাম অপারেশনস্ ডিরেক্টর রিফাত বিন সাত্তার, লিটারেসি ডিরেক্টর মো: শাহআলম। উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর তুষার কান্তি বিশ্বাস রুমটুরিড ঢাকা অফিসের ব্যবস্থাপক এমএম শাইখুলুজ্জামান মিনার, লিটারেসি প্রোগ্রাম অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন, চিত্ত প্রিয়আচার্য্য, মো. মাহাবুব-উল-আলম, এবং নির্বাচিত বিদ্যালয় সমূহের প্রধান শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সভাপতিগণ এই সভায় অংশ নেয়। আন্তর্জাতিক সংস্থা রুমটুরিড সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে শিশুদের বাংলাপঠন দক্ষতার উন্নয়ন ও পড়ার অভ্যাস তৈরিতে সম্পূরক শিক্ষা উপকরণ সরবরাহসহ শিক্ষকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ এবং বিদ্যালয় ভবন সংস্কারের কাজ করে আসছে।

সভা সম্পর্কে লিটারেসি প্রোগ্রাম অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন জানান,‘শিশুদের বাংলা ভাষা শিক্ষার মান উন্নয়নসহ শিক্ষার্থীদের পড়ার দক্ষতা, পাঠ্যাভাস ও বিদ্যালয়ের শিখণ পরিবেশ উন্নয়নের লক্ষ্যে সাক্ষরতা কর্মসূচির আওতায় ৯৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষে পাঠাগার স্থাপন, স্তর ভিত্তিক শিক্ষা সহায়ক উপকরণ প্রদান এবং প্রয়োজনীয় শিক্ষক প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এই কর্মসূচির আওতায় নির্বাচিত সরকারি বিদ্যালয় সমূহের শিশুরাআগামী চার বছর ধরে এই সুফল ভোগ করবে।’

জানা গেছে, রুমটুরিড সংস্থাটি২০০৯ সাল থেকে ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, নাটোর এবং ঢাকা জেলার নির্বাচিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কার্যক্রম বাস্তবায়ন কওে আসছে। ২০১৬ সাল পর্যন্ত প্রায় এক হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় এই কর্মসূচির আওতায়সুফল পেয়েছে। ঢাকা জেলায় রুমটুরিড-বাংলাদেশ ২০১৫ সালে সীমিত পরিসরে ৩০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কাজশুরু করে। এখন পর্যন্ত ঢাকা জেলার ৫টি থানায় (লালবাগ, কোতয়ালী, সূত্রাপুর, ডেমরাএবংমিরপুর ) ৯০টি সরকারিপ্রাথমিক বিদ্যালয়েশিক্ষা-কার্যক্রম বাস্তবায়নকরেআসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই জাতীয় আরো খবর
December 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
© All rights reserved © 2013 Todaybangla24
Theme Customized BY LatestNews